ভিডিও

বগুড়ায় অভিযানে ধরা পড়লো

গো-খাদ্যের সাথে রঙ মিশিয়ে ভেজাল হলুদ ও মরিচ গুঁড়া তৈরি : মিল সিলগালা (ভিডিওসহ)

বস্তায় বস্তায় উপকরণ জব্দ

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৭:৫৩ বিকাল
আপডেট: মার্চ ২৫, ২০২৪, ০১:১৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : গো-খাদ্যের সাথে রঙ মিশিয়ে ভেজাল মরিচগুঁড়া ও হলুদের গুঁড়া তৈরি করার অপরাধে বগুড়া শহরের রাজাবাজারে অবস্থিত মুন্সি হলুদ মিল সীলগালা করা হয়েছে।

আজ রোববার (২৪ মার্চ) বিকেলে শহরের রাজাবাজারে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি সিলগালা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেবেকা সুলতানা ডলি। এসময় ওই অভিযানে ১০বস্তা পশু খাদ্য, ৫ বস্তা ভেজাল মরিচ গুঁড়া, ৬ বস্তা ভেজাল হলুদ ও পোকামাকড়যুক্ত ১৩ বস্তা শুকনা মরিচ জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রেবেকা সুলতানা বলেন, পবিত্র রমজান উপলক্ষ্যে বাজার মনিটরিং করতে শহরের রাজাবাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মুন্সি হলুদ মিলে গিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে মসলা তৈরি করতে দেখা যায়। এছাড়াও গো-খাদ্যে রঙ মিশিয়ে হলুদ ও মরিচ গুঁড়া তৈরি করছিলো তারা, যা মানুষের স্বাস্থের জন্য অত্যন্ত ক্ষতিকর।

তিনি আরও বলেন, গত বছরও মুন্সি হলুদ মিলে অভিযান পরিচালনা করে অস্বাস্থ্যকর পরিবেশে হলুদ ও মরিচ গুঁড়া তৈরি করার অপরাধে জরিমানা ও সতর্ক করা হয়েছিলো। কিন্তু তারা সতর্ক না হয়ে পুনরায় একই পদ্ধতিতে ভেজাল মসলা (মরিচ গুড়া ও হলুদ) তৈরি করছে।

এজন্য প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে। তবে অভিযান পরিচালনা করার সময় এ প্রতিষ্ঠানের কাউকে পাওয়া যায় নি। অভিযানকালে বগুড়া পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক মো: শাহ আলী খান, জেলা পুলিশের সদস্যরা সহযোগিতা করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS